Saturday , 13 July 2024 [bangla_day] , [english_date], [bangla_date]
Home / অর্থনীতি / তরমুজ পিস হিসাবে কিনে কেজি দরে বিক্রি করায় ১০ ব্যবসায়ীকে জরিমানা

তরমুজ পিস হিসাবে কিনে কেজি দরে বিক্রি করায় ১০ ব্যবসায়ীকে জরিমানা

পিস হিসাবে কিনে কেজি দরে তরমুজ বিক্রি করায় জয়পুরহাটে ১০ ব্যবসায়ীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার (১৬ এপ্রিল) বিকাল থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত জয়পুরহাট পৌর শহরের মাছুয়া বাজার, রেলগেট, বাটার মোড়, পূর্ব বাজার এলাকায় র‍্যাবের সহযোগিতায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

র‍্যাব-পাঁচ, জয়পুরহাট ক্যাম্প সূত্র জানায়, কোম্পানি কমান্ডার ও সহকারী পুলিশ সুপার মাসুদ রানা এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ফজলে এলাহীর নেতৃত্বে অভিযান চালিয়ে ১০ জন তরমুজ ব্যবসায়ীকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়।

র‍্যাব-পাঁচ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মাসুদ রানা জানান, তরমুজ ব্যবসায়ীরা তরমুজ পিস হিসেবে কিনে সাধারণ মানুষের কাছে খুচরা কেজি দরে বিক্রি করে আসছিল, যা ক্রেতা সাধারণের সঙ্গে প্রতারণার শামিল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ফজলে এলাহী জানান, সিন্ডিকেট করে প্রতি কেজি তরমুজ ৫০-৬০ টাকায় বিক্রি করছিলেন ব্যবসায়ীরা। সে হিসাবে একটি তরমুজ ক্রেতাদের কিনতে হয় ৪০০ থেকে ৫০০ টাকায়। তরমুজের দাম যেন বেশি না রাখে সেজন্য ব্যবসায়ীদের সতর্কও করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

About todaynews24

Check Also

ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচন স্থগিত

হাইকোর্টের আদেশে জাতীয় সংসদের ঝিনাইদহ-১ শূন্য আসনের উপ-নির্বাচন স্থগিত করা হয়েছে । সোমবার (৬ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *