Thursday , 11 July 2024 [bangla_day] , [english_date], [bangla_date]
Home / জাতীয় / হরিপুরে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

হরিপুরে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

কবিরুল ইসলাম কবির, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের হরিপুরে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার(২৭ অক্টোবর) বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প, উপজেলা মডেল মসজিদের ইমাম মুফতি মাসুদুর রহমানসহ বিভিন্ন মন্দির ও গির্জার পুরোহিতগণ।

হরিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল বলেন, ধর্মীয় ও সাম্প্রদায়িক সম্প্রীতি, পরস্পর সৌহার্দ্যপূর্ণ আচরণ ও সাম্য-মৈত্রীর দৃঢ় বন্ধন সামাজিক, জাতীয় এবং বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠার একমাত্র মাধ্যম। পৃথিবীর শুরুলগ্ন থেকেই একদল স্বার্থান্বেষি সাম্প্রদায়িক কট্টোর জনগোষ্ঠি ধর্মীয় স্পর্শকাতর অনুভুতিকে কাজে লাগিয়ে সাধারণ মানুষের মাঝে বিরোধের সৃষ্টি করে আসছে।

তিনি আরও বলেন, সম্প্রতি কুমিল্লার একটি মন্দিরে মুসলমানদের পবিত্র গ্রন্থ কুরআন শরীফ রাখাকে কেন্দ্রকরে দেশের সর্বত্র অস্থিরতা বিরাজমান। যাতে শুধুমাত্র সাধারণ মানুষই ক্ষতিগ্রস্থ হচ্ছে না বরং বর্হিবিশ্বে ব্যপকভাবে দেশের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। এমন সময় শান্তির বার্তাবাহক বিশ্বমানবতার মুক্তির দূত হযরত মোহাম্মাদ (স.) এর জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়ে অগ্রসর হতে হবে। ঐতিহাসিক মদিনা সনদ-এর মাধ্যমে রাসূল (স.) যেভাবে ধর্ম-বর্ণ, জাতি-গোষ্ঠী নির্বিশেষে সকলকে নিয়ে সুশৃঙ্খল সমাজ ব্যবস্থা ও রাষ্ট্রনীতির অদ্বিতীয় নজির স্থাপন করেছিলেন তা থেকে আমাদের শিক্ষা গ্রহণ করতে হবে।

 

About todaynews24

Check Also

ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচন স্থগিত

হাইকোর্টের আদেশে জাতীয় সংসদের ঝিনাইদহ-১ শূন্য আসনের উপ-নির্বাচন স্থগিত করা হয়েছে । সোমবার (৬ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *