Friday , 19 April 2024 [bangla_day] , [english_date], [bangla_date]
সর্বশেষ খবর
Home / জাতীয় / বরিশাল আমানতগঞ্জ পাঠদান বন্ধ রেখে বিদ্যালয় মাঠে বিয়ের অনুষ্ঠান

বরিশাল আমানতগঞ্জ পাঠদান বন্ধ রেখে বিদ্যালয় মাঠে বিয়ের অনুষ্ঠান

বরিশাল নগরীর আমানতগঞ্জ এলাকার মোফাজ্জেল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন স্কুল ছুটি দিয়ে বিয়ের আয়োজন করেছে স্থানীয় প্রভাবশালীরা। বৃহস্পতিবার (১০ মার্চ) ঐ বিদ্যালয়ের পার্শ্ববর্তী মোফাজ্জেল হোসেন খান সরকারি প্রাথমিক বিদ্যালয়েও ক্লাস বন্ধ করে দেওয়ার তাগিদ দেওয়া হয়। 

স্থানীয় সূত্রে জানা গেছে, বরিশাল পোর্ট রোড মৎস্য আড়তদার অ্যাসোসিয়েশনের নেতা ইয়ার হোসেন সিকদারের মেয়ের সঙ্গে চরহোগলা এলাকার বাপ্পীর বিয়ে ঠিক হয়। প্রায় দুই হাজার লোকের জন্য মোফাজ্জেল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও পার্শ্ববর্তী প্রাইমারি বিদ্যালয়ের মাঠে এ বিয়ের অনুষ্ঠান ও প্রীতি ভোজের আয়োজন করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিদ্যালয় মাঠে বিশাল প্যান্ডেল, সাউন্ড বক্সের উচ্চ শব্দ আর বিপুল সংখ্যক লোকজনের আনাগোনা। বিদ্যালয়ের কয়েকটি শ্রেণি কক্ষেও খাবার পরিবেশনের ব্যবস্থা করা হয়েছে।

স্থানীয় সচেতন মহল জানিয়েছেন, সকাল থেকেই চলছে উচ্চ শব্দে গান-বাজনা। কমিউনিটি সেন্টারে আয়োজন না করে প্রভাব খাটিয়ে বিদ্যালয় আগে-ভাগে ছুটি দেওয়ার এমন কর্মকাণ্ডে ক্ষুব্ধ তারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী হারুন অর রশিদ সাংবাদিকদের জানিয়েছেন, সামাজিকভাবে কতিপয় লোকজন তাকে জানিয়েছেন। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে তার কিছুই করার ছিলো না।

পার্শ্ববর্তী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অর্চনা রানী বনিক জানান, সকাল থেকে বিদ্যালয়ে ক্লাস হয়েছে।

তবে একাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানিয়েছেন, সকালে বিদ্যালয়ে যাওয়ার পর শিক্ষার্থীদের ছুটি দেওয়া হয়েছে।

মোফাজ্জেল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আশরাফুজ্জামান খান জানান, ক্লাস পুরোপুরি বন্ধ করা হয়নি, সকালে তিনটা ক্লাস হয়েছে।

বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিফ মজুমদার জানান, বিয়ের অনুষ্ঠান করার জন্য আমাদের কাছে অনুমতি চেয়েছিলো। কিন্তু আমরা কোনো অনুমতি দিইনি। বিদ্যালয় চলাকালীন সময়ে মাঠে বিয়ের আয়োজন করা বিধান পরিপন্থী।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন বলেন, ‘বিষয়টি আমার জানা নেই।’ তিনি এ বিষয়টি খোঁজখবর নিবেন বলে জানান।

About todaynews24

Check Also

ফেসবুকে পেঁচা বিক্রির পোস্ট দেখে ক্রেতা সেজে পেঁচাটিকে উদ্ধার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পেঁচা বিক্রির পোস্ট দেখে ক্রেতা সেজে পেঁচাটিকে উদ্ধার করেছে মৌলভীবাজার বন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *