Thursday , 11 July 2024 [bangla_day] , [english_date], [bangla_date]
Home / জাতীয় / হরিপুরে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে মহান বিজয় দিবস পালিত

হরিপুরে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে মহান বিজয় দিবস পালিত

হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে দেশের জন্য জীবন দেয়া শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের হরিপুরে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ৫০তম মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী পালন করা হয়েছে।

উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগের পাশাপাশি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করেছে। প্রথমে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়।

সূর্যোদয়ের সময় মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ এ পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল। পরে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম, হরিপুর থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম । এছাড়াও বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্য, আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতা এবং উপজেলা প্রেসক্লাব, ও সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। পরে সেখান থেকে একটি বিজয় র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

দিনের কর্মসূচি হিসেবে হরিপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। প্রথমে জাতীয় পতাকা উত্তোলন ও শহীদদের প্রতি সম্মান প্রদর্শনে এক মিনিট নিরবতা পালন করে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল ও উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম। সালাম গ্রহণ শেষে জাতির শ্রেষ্ঠ সন্তান জেলা মুক্তিযোদ্ধাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। কুচকাওয়াজ, ডিসপ্লে­প্রদর্শনে অংশ নেয় শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও বেশ কয়েকটি সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন।

অতিথিবৃন্দ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন উপভোগ করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ জিয়াউল হাসান মুকুল। পরে কুচকাওয়াজ, ডিসপ্লে­ প্রদর্শনে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ।

এছাড়াও দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, গির্জাসহ অন্য ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয় । পরে বিকাল সাড়ে ৪টায় মাননীয় প্রধান মন্ত্রীর সাথে সাথে সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ বাক্য পাঠ করা হয়।

About todaynews24

Check Also

ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচন স্থগিত

হাইকোর্টের আদেশে জাতীয় সংসদের ঝিনাইদহ-১ শূন্য আসনের উপ-নির্বাচন স্থগিত করা হয়েছে । সোমবার (৬ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *