Saturday , 6 July 2024 [bangla_day] , [english_date], [bangla_date]
Home / জাতীয় / অনলাইন পাঠদানে সেরা শিক্ষক মোঃ খলিলুর রহমান দেশসেরা অনলাইন পারফর্মার মনোনিত হরিপুর উপজেলার আটঘড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ খলিলুর রহমান

অনলাইন পাঠদানে সেরা শিক্ষক মোঃ খলিলুর রহমান দেশসেরা অনলাইন পারফর্মার মনোনিত হরিপুর উপজেলার আটঘড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ খলিলুর রহমান

হরিপুর (ঠাকুরগাও) প্রতিনিধিঃ

করোনাকালের দূর্যোগ সময়ে অনলাইনে পাঠদান করে দেশের সেরা অনলাইন পারফর্মার মনোনিত হয়েছেন ঠাকুরগাও জেলার হরিপুর উপজেলার আটঘড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ খলিলুর রহমান। শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল ‘শিক্ষক বাতায়ন’ তাকে দেশ সেরা অনলাইন পারফর্মার হিসেবে মনোনিত করেছে। সম্প্রতি তার ছবিসহ শিক্ষক বাতায়ন ওয়েবসাইটে এ বিষয়টি প্রকাশ করা হয়েছে। বর্তমানে শিক্ষক বাতায়নে তার আপলোড করা কনটেন্টের সংখ্যা ৪২২টি, ভিডিও কনটেন্ট ৮৬টি, অনলাইন ক্লাস রুটিন ৫৫৬টি ব্লগ ৮১টি, চিত্র/ছবি ১৫৭টি। ২০২১ খ্রিষ্টাব্দের মার্চ মাসে জেলা অ্যাম্বাসেডরের স্বীকৃতি পেয়েছিলেন তিনি।

আটঘড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ খলিলুর রহমান বলেন, ২০১৫ খ্রিষ্টাব্দ থেকে শিক্ষক বাতায়নের সাথে যুক্ত হয়ে নৈতিকতা ও দায়িত্ববোধ থেকে উৎসাহিত হয়ে করোনা দুর্যোগকালীন সময়ের শুরুতেই ঠাকুরগঁওয়ের হরিপুর উপজেলায় সর্ব প্রথম মাধ্যমিক শিক্ষক হিসেবে অনলাইন ক্লাস শুরু করি। কখনো লাইভ আবার কখনো এ্যাজ লাইভে। বিভাগীয় প্লাটফর্ম রংপুর অনলাইন স্কুল থেকে প্রথমে অনলাইন ক্লাসের যাত্রা শুরু হয়। এরপর সরকার অনুমোদিত এটুআই কর্তৃক পরিচালিত ‘ঘরে বসে শিখি’ এর জনপ্রিয় ফেসবুক পেজ থেকে শুরু করে বাংলাদেশের স্বনামধন্য আরও ১০টি পেইজে নিয়মিত ক্লাস পরিচালনা করে ৫৫৬টি অনলাইন ক্লাস সম্পন্ন করি । পাঠ প্রস্তুুতি উপকরণ তৈরি, ডিজিটাল কনটেন্ট তৈরি, প্রতিদিনের ক্লাসগুলো আবার বাতায়নে এন্ট্রি করা, অনেক ভার্চুয়াল ট্রেনিংয়ের রেকর্ড বারবার দেখার কারণে অনেক রাত জেগে কষ্ট করতে হয়েছে।

বর্তমানে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশে সরাসরি পাঠদানের পাশাপাশি গুগলমিটে শিক্ষার্থীদের পাঠদান করে যাচ্ছেন হরিপুর উপজেলার আটঘড়িয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ খলিলুর রহমান। তিনি নিজ বিদ্যালয় ছাড়াও জেলার অভিয়েসের মাধ্যমে বিভিন্ন অনেক অনলাইনভিত্তিক কাজে সহযোগিতাও করে চলেছে। শিক্ষক বাতায়নের সদস্য তৈরি, বাতায়ন থেকে প্রয়োজনীয় কনটেন্ট ডাউনলোড, ডিজিটাল কনটেন্ট তৈরি ও তার ব্যবহার এ শিক্ষক মুক্তপাঠ থেকে ১২টি সার্টিফিকেট অর্জন করেছে।

তার এই অর্জনের হরিপুর উপজেলার শিক্ষকমহল, অভিভাবকমহলসহ উপজেলাবাসী তাকে সাধুবাদ জানিয়েছে। একাডেমিক সুপারভাইজার সামশুল হক বলেন হরিপুর উপজেলার প্রান্তিক অঞ্চল থেকে নেটওয়ার্কের সমস্যা থাকা সত্ত্বেও তিনি কঠর পরিশ্রম করে দেশসেরা অনলাইন পারফর্মার মনোনিত হয়েছেন। এটা আমাদেরসহ উপজেলাবাসীর গর্ববোধ।

About todaynews24

Check Also

ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচন স্থগিত

হাইকোর্টের আদেশে জাতীয় সংসদের ঝিনাইদহ-১ শূন্য আসনের উপ-নির্বাচন স্থগিত করা হয়েছে । সোমবার (৬ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *