Monday , 21 October 2024 [bangla_day] , [english_date], [bangla_date]
Home / আন্তর্জাতিক / মন্ত্রীর ব্যক্তিগত সচিবের গৃহকর্মীর বাসায় টাকার পাহাড়

মন্ত্রীর ব্যক্তিগত সচিবের গৃহকর্মীর বাসায় টাকার পাহাড়

একি তুঘলকি কান্ড। মন্ত্রীর ব্যক্তিগত সচিবের গৃহকর্মীর বাড়ি থেকে বিপুল কালো টাকা উদ্ধার করা হয়েছে। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে বেশি সোরগোল।ঘটনাটি ভারতের ঝাড়খণ্ড রাজ্যে। দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) রাজ্যের পল্লী উন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিবের গৃহকর্মীর বাগি থেকে বিপুল কালো টাকা উদ্ধার করেছে।

সোমবার (০৬ মে) মন্ত্রীর ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের বাড়িতেও অভিযান চালান ইডির কর্মকর্তারা। সঞ্জীব লাল অত্যন্ত চতুরতার সঙ্গে তার গৃহকর্মীর কাছে টাকা রেখে দেন।

ভারতীয় গণমাধ্যম এএনআইয়ে প্রকাশিত একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ওই গৃহকর্মীর ঘরের মেঝেতে নোটের পাহাড় ছড়িয়ে আছে।

এদিন ইডি ঝাড়খণ্ডের রাজধানী রাঁচীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোট ২৫ কোটি রুপি কালো টাকা উদ্ধার করেন। এরমধ্যে সঞ্জীব লালের গৃহকর্মীর বাড়ি থেকে উদ্ধার হয় ২০ কোটি রুপি।

গণমাধ্যম জানিয়েছে, ভারেতের অর্থ পাচার প্রতিরোধ আইনের অধীনে এসব অভিযান চালানো হয়।

এই অভিযানগুলি মূলত ঝাড়খণ্ডের গ্রামীণ উন্নয়ন মন্ত্রকের প্রাক্তন প্রধান প্রকৌশলী বীরেন্দ্র রাম এবং তার ঘনিষ্ঠ চক্রের বাড়িতে চালানো হয়েছিল। বীরেন্দ্র রামকে অর্থ পাচারের মামলায় জড়িত থাকার জন্য ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ইডি গ্রেপ্তার করেছিল।

বীরেন্দ্র রামের আর্থিক কেলেঙ্কারির তদন্তে উঠে আসে সঞ্জীব লালের নাম। সেই লিঙ্কের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালানো হয়। কিন্তু তার কাজের মেয়ের ঘরে বিপুল পরিমাণ টাকা পাওয়া গেছে।

প্রতিমন্ত্রী আলমগীর আলম (৭০) একজন কংগ্রেস নেতা এবং ঝাড়খণ্ড বিধানসভার সদস্য।

এনডিটিভি জানিয়েছে, দেশে লোকসভা নির্বাচনের সময় কংগ্রেস নেতার সচিবের টাকা কেলেঙ্কারি রাজ্যের রাজনীতিতে নতুন মোড় নিচ্ছে।

About todaynews24

Check Also

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচন আজ

ইমরান খান অনাস্থা ভোটে প্রধানমন্ত্রীর পদ থেকে বিদায় নেওয়ার পর আজ সোমবার পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *