শুক্রবার , ১৯ এপ্রিল ২০১৯ শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০১৯ ইং, ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ
Home / বিনোদন / Videos / নোয়াখালীকে বিভাগ হিসাবে চেয়ে বুনো পায়রার অসাধারন একটি ভিডিও,

নোয়াখালীকে বিভাগ হিসাবে চেয়ে বুনো পায়রার অসাধারন একটি ভিডিও,

নোয়াখালীকে বিভাগ হিসাবে চেয়ে বুনো পায়রার অসাধারন একটি ভিডিও,  নোয়াখালী একটি প্রান্তিক জেলা, পিছিয়ে পড়া অঞ্চলের উন্নয়নে প্রান্তিক জেলাকে প্রধান্য দেয়া হয় বিভাগ করার ক্ষেত্রে, সাধারণ মানুষের নাগরিক সুবিধা পাওয়ার সহজতর হওয়ার জন্য।  ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি ভাষার ক্ষেত্রেও নোয়াখালী পিছিয়ে নেই। ১৭৭২ সালের জেলার মর্যাদা পাই প্রথমে, রয়েছে আলাদা সংস্কৃতি, নোয়াখালীর আঞ্চলিক ভাষা বাংলা ভাষার সবচেয়ে বড় উপভাষা। এই ভাষার বিস্তৃতি বৃহত্তর নোয়াখালীর সীমানা ছাড়িয়ে সন্দ্বীপ, মিরেরসরাই, চাঁদপুর ও কুমিল্লার দক্ষিণাঞ্চল, ভারতের ত্রিপুরার কয়েকটি জেলা পর্যন্ত বিস্তৃত।

 

নোয়াখালীর মেঘনা মোহনায় ভূমি বাড়ছে।যা দুই দশকের ভিতর নোয়াখালী জেলা দেশের সবচেয়ে বড় জেলায় পরিনত হবে। শুধু তাই নয়, যদি ক্রস ড্যমের মাধ্যমে ভূমি উদ্ধার করা যায়, তাহলে মেঘনা মোহনা থেকে অর্ধ বাংলাদেশ সমান ভূমি উদ্ধার করা সম্ভব। সরকার বিভিন্ন জায়গায় ইকোনমিক জোন করার জন্য জমি অধিগ্রহণ করতে পারছে না। অথচ  রয়েছে বিপুল খাস জমি , যেখানে খুব সহজেই শিল্প কারখানা স্থাপন করা যায়,দেশের অর্থনীতিতে আমাদের শিল্পপতিদের অবদান অনেক, প্রবাসী ভাইয়েরা রেমিটেন্স এর মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে বড় ভূমিকা রাখছে।

সময়টা ভালো যাচ্ছেনা আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ট ট্র্যাম্পের।একদিকে উত্তর কোরিয়া, অন্যদিকে সিরিয়া।তবে নতুন করে তিনি আলোচনায় এসেছেন অন্য একটা কারণে।

আর সেই কারণ নোয়াখালীকে বিভাগ করাকে কেন্দ্র করে বিবৃতি দেওয়ার ফলে।তবে বাংলাদেশের অনেক জেলার মানুষ তার এই হস্তক্ষেপ মেনে নিতে পারেনি।তো কথা না বাড়িয়ে আসুন ভিডিও সহ ট্র্যাম্পের বিবৃতি দেখে নিই।

About todaynews24

Check Also

বাড়ির ছাদে বাগান করে সবার নজর কেড়েছেন কুমিল্লার মেহেরুন নেসা বনলতা ।

শখের বশে বাড়ির ছাদে ফল ও সবজির বাগান করেছেন  মেহেরুন নেসা বনলতা। কুমিল্লা শহরের  বাড়ির ছাদে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *