বুধবার , ২৪ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার , ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
Home / অর্থনীতি / বাণিজ্য মেলা এবার নাও হতে পারে

বাণিজ্য মেলা এবার নাও হতে পারে

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে এবার নাও হতে পারে বাণিজ্য মেলা। নাম প্রকাশ না করার শর্তে মঙ্গলবার ( ১৯ জানুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ের একাধিক সূত্র ইত্তেফাককে এ তথ্য নিশ্চিত করেছে।

করোনা মহামারির কারণে বছরের শুরুর পরিবর্তে ১৭ মার্চ থেকে ২৬তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা উদ্বোধনের প্রস্তুতি চলছিলো জুড়ে সড়ে। কিন্তু প্রথমবারের মতো পূর্বাচলে এই মেলা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা নিয়ে দেখা দিয়েছে নানা অনিশ্চয়তা।

গতকাল সোমবার (১৮ জানুয়ারি) জাতীয় দৈনিকে মেলার প্যাভিলিয়ন/রেস্টুরেন্ট/স্টলের স্পেস বরাদ্দের জন্য দরপত্র আহ্বান করে বিজ্ঞপ্তিও দেয় রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

তবে মঙ্গলবার একাধিক সূত্র জানিয়েছে, এবার বাণিজ্য মেলা হচ্ছে না। আগামীকাল বুধবার ( ২০ জানুয়ারি) এব্যাপারে সব ক্লিয়ার হবে বলেও জানায় সূত্রটি।’

উল্লেখ্য, ২৫ বছরে ধরে রাজধানীর আগারগাঁওয়ে অস্থায়ী জায়গায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিবছর জানুয়ারির ১ তারিখ প্রধানমন্ত্রী এ মেলা উদ্বোধন করেন। এবার করোনার কারণে সেটা পিছিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ১৭ মার্চকে কেন্দ্র করে মাসব্যাপী এ মেলা আয়োজনের প্রস্তুতি নেয়া হয়।

প্রধানমন্ত্রীর নির্দেশে পূর্বাচলের বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বসার কথা ছিল এই মেলা।

About todaynews24

Check Also

মেকআপ ছাড়াই সুন্দর ত্বক পেতে করণীয়

মেয়েরা মেকআপ করতে পছন্দ করেন। কিন্তু অনেক মেয়ে রয়েছেন যারা মেকআপ করেন না। অনেকে হয়তো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *