বুধবার , ২৪ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার , ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
Home / আন্তর্জাতিক / দীপাবলিতে আবারো পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় দিলেন হুঁশিয়ারি : নরেন্দ্র মোদি

দীপাবলিতে আবারো পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় দিলেন হুঁশিয়ারি : নরেন্দ্র মোদি

যদি কেউ সীমান্তে পরীক্ষা নিতে চায় তাহলে তার উপযুক্ত জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় ১৯৭১ সালে প্রেক্ষাপট স্মরণ করে তিনি জানান, তখনও নিজেদের অপরাধ ঢাকতে ভারত সীমান্তে হামলা করে বিশ্বের কাছে ‘কান্না জুড়ে’ দিতে চেয়েছিলো পাকিস্তান।

শনিবার ভারতের রাজস্থানের জয়সালমেরে পাকিস্তান সীমান্তবর্তী লঙ্গওয়ালা পোস্টে সেনাদের সঙ্গে দীপাবলি উদযাপনের সময় এমন হুঁশিয়ারি দেন মোদি।

জয়সলমেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার দিওয়ালি ভাষণে বলেন, ১৪ নভেম্বর সেই সময় যখন পাকিস্তানের সেনাবাহিনী বাংলাদেশের নিরপরাধ নাগরিকদের ওপর অত্যাচার করছিল, জুলুম করছিল, নরসংহার করেছিল। মা-বোনেদের উপর অমানুষিক অত্যাচার করেছিল। পাকিস্তানের সেনাবাহিনীর এই কুকীর্তি, সারা পৃথিবীতে পাকিস্তানের ঘৃণিত চেহারার মুখোশ খুলে দিয়েছিল। পাকিস্তানের ভয়ঙ্কর রূপ বিশ্বের সামনে প্রকাশ পেয়েছিলো সে সময়। এইসব কিছু থেকে বিশ্বের নজর অন্যদিকে নিতে পাকিস্তান আমাদের দেশের পশ্চিম সীমান্তে হামলা করে। পাকিস্তান ভেবেছিল ভারতের পশ্চিম সীমান্তে হামলা করে তারা বিশ্বকে বলবে, ‘ভারত এই করেছে, সেই করেছে’ এবং কান্না জুড়ে দেবে, আর তাতে বাংলাদেশের বুকে তাদের সকল পাপ ধুয়ে যাবে। কিন্তু আমাদের সৈনিকরা তাদেরকে যে উপযুক্ত জবাব দিয়েছিল, তাতে পাকিস্তানকে নাস্তানাবুদ হতে হয়েছে।

তিনি বলেন, ১৯৭১ সালের যুদ্ধের এবং লঙ্গেওয়ালার যুদ্ধের ৫০ বছর পূর্তি হতে চলেছে, কয়েক সপ্তাহ পরেই আমরা এর ৫০ বছর, এই গৌরব পূর্ণ সোনালী পৃষ্ঠার সুবর্ণ জয়ন্তী পালন করব। সেই প্রেক্ষিতে আজ আমার এখানে আসার ইচ্ছে হয়েছে। গোটা দেশ এই বীরদের বিজয়গাঁথা শুনে নিজেদের গৌরবান্বিত অনুভব করবেন, তাঁদের সাহস বাড়বে, নতুন এবং আগামী প্রজন্ম এই পরাক্রম থেকে প্রেরণা নেয়ার জন্য এটি তাঁদের জীবনে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সুযোগ এনে দেবে।

প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই সেনা জওয়ানদের সঙ্গে সীমান্তে দীপাবলি উদযাপন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারির মধ্যেও এ বছর তার ব্যতিক্রম হয়নি৷ নরেন্দ্র মোদি এমন সময় পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় গেলো যখন পাক-ভারত সীমান্তে তুমুল উত্তেজনা চলছে। গতকাল শুক্রবার দুই দেশের সেনাদের গোলাবর্ষণে অন্তত ১৫ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে পাকিস্তানের ৮ সৈন্য এবং ভারতের পাঁচ সৈন্যসহ সাতজন রয়েছেন বলে জানা যায়। এ ঘটনায় আরও অন্তত ২৫ জন আহত হয়েছে।

About todaynews24

Check Also

মিশরে ১০০ কফিন উদ্ধার ২৫০০ বছর পুরনো

মিশরের আড়াই হাজার বছর পুরনো অন্তত ১০০টি কফিন উদ্ধার করেছে দেশটির পর্যটন ও প্রত্নতত্ত্ব কর্তৃপক্ষ। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *