বুধবার , ২৪ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার , ২৪শে ফেব্রুয়ারি, ২০২১ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ
Home / জাতীয় / সরকারকে জাফরুল্লাহ, কিট কার্যকর কি না পরীক্ষা করে দেখুন, সরকারকে জাফরুল্লাহ

সরকারকে জাফরুল্লাহ, কিট কার্যকর কি না পরীক্ষা করে দেখুন, সরকারকে জাফরুল্লাহ

গণস্বাস্থ্য উদ্ভাবিত করোনা নির্ণায়ক জিআর কোভিড-১৯ ডট ব্লট র‌্যাপিড টেস্টিং কিট আজ রোববারও গ্রহণ করেনি ঔষধ প্রশাসন অধিদপ্তর,
এই অভিযোগ গণস্বাস্থ্যকেন্দ্রের। এই প্রেক্ষাপটে আজ বিকেল ৪টায় ধানমন্ডির গণস্বাস্থ্য কার্যালয়ে এর প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী এক জরুরি সংবাদ সম্মেলন ডাকেন।
তিনি সরকারকে কিটটি কার্যকর কি না তা পরীক্ষা করে দেখতে বলেন। এই প্রক্রিয়া যত দ্রুত হবে ততই দেশ ও দশের জন্য মঙ্গল বলেও উল্লেখ করেন তিনি।
জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমরা কারও দয়া-দাক্ষিণ্য চাই না। আমরা কিট তৈরি করেছি। এটা কতটা কার্যকর, তা পরীক্ষা করে দেখুন। পরীক্ষা না করলে কিটের কার্যকারিতা কি করে বুঝবেন?’ জাফরুল্লাহ জানান, অনুমোদনের জন্য গবেষক ড. বিজন কুমার শীল, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ খান ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ মহিবুল্লাহ খন্দকার ঔষধ প্রশাসন অধিদপ্তরে যান।
অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান কক্ষ থেকে ফিরোজ খানকে বের করে দেন। তিনি গণস্বাস্থ্যকেন্দ্রকে কিট পরীক্ষা করিয়ে আনতে বলেন। প্রক্রিয়াটি কেমন জানতে চাইলে ডিজিডিএ তাঁদের একটি ফার্মের কথা বলেন।
গণস্বাস্থ্যকেন্দ্র অধিদপ্তরকে উদ্যোগ নিয়ে কিট বঙ্গবন্ধু শেষ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পাঠানোর অনুরোধ করে। কিন্তু তিনি তা নাকচ করে দেন। জাফরুল্লাহ চৌধুরী মনে করেন, তৃতীয় কোনো পক্ষের মাধ্যমে কাজটি করালে কিটের দাম বাড়বে। অনুমোদনের সময়ও লাগবে বেশি।
https://www.youtube.com/watch?v=xPGLj_p7Y0M

About todaynews24

Check Also

পাহাড়ে গোলমরিচ চাষে লাভবান কৃষক

চট্টগ্রামের পাহাড়ি অঞ্চলে শতভাগ আমদানি নির্ভর গোলমরিচ চাষ করে কৃষকরা সফলতা পেয়েছেন। গোলমরিচ চাষ করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *