বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার , ১৭ই অক্টোবর, ২০১৯ ইং, ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ
Home / জাতীয় / বগুড়ায় বিশ্ব রক্তদাতা দিবস পালিত।

বগুড়ায় বিশ্ব রক্তদাতা দিবস পালিত।

বগুড়ায় বিশ্ব রক্তদাতা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকাল সাড়ে ১১টায় হেল্প ব্লাড ডোনেশন গ্রুপ, বগুড়া বর্ণাঢ্য র‍্যালী বের করে। র‍্যালীটি শহরের খোকন পার্ক থেকে শুরু হয়ে সাতমাথাসহ বিভিন্ন সড়ক পদক্ষিণ করে।

এসময় উপস্থিত ছিলেন আঁচল বুটিকস এর স্বত্বাধিকারী জনাবা উম্মে ফাতিমা লিসা ও চাকুরীজীবী জনাব মাহবুবুল আলম জিয়ন। এছাড়াও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্য উপস্থিত ছিলেন।

বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে বিশ্ব রক্তদাতা দিবস। ‘রক্তের বন্ধনে একত্র সবাই’ প্রতিপাদ্য নিয়ে ও ‘আপনার রক্তেই জীবন আমার, রক্তদানে হোক জীবন সঞ্চার’

১৯৯৫ সাল থেকে আন্তর্জাতিক রক্তদান দিবস পালন এবং ২০০০ সালে ‘নিরাপদ রক্ত’-এই থিম নিয়ে পালিত বিশ্ব স্বাস্থ্য দিবসের অভিজ্ঞতা নিয়ে ২০০৪ সালে প্রথম পালিত হয়েছিল বিশ্ব রক্তদান দিবস। ২০০৫ সালে বিশ্ব স্বাস্থ্য অধিবেশনের পর থেকে প্রতিবছর বিশ্ব স্বাস্থ্য সংস্থাও এ দিবস পালনের জন্য তাগিদ দিয়ে আসছে।

হেল্প ব্লাড ডোনেশন গ্রুপ,বগুড়া এর নির্বাহী পরিচালক জনাব মোঃ হাবিবুর রহমান হাবিব জানান, যারা স্বেচ্ছায় ও বিনামূল্যে রক্তদান করে লাখ লাখ মানুষের প্রাণ বাঁচাতে ভূমিকা রাখছেন তাদেরসহ সাধারণ জনগণকে রক্তদানে উৎসাহিত করাই এ দিবসের উদ্দেশ্য।

 

 

 

About todaynews24

Check Also

আবরার হত্যা ফাঁসির দাবিতে ক্ষোভে ফুঁসছে সারাদেশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যাকারীদের ফাঁসির দাবিতে ফুঁসে উঠেছে সারাদেশ। মঙ্গলবার দিনভর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *