বৃহস্পতিবার , ১৮ জুলাই ২০১৯ বৃহস্পতিবার , ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ
Home / জাতীয় / বাজার দরের সাথে সঙ্গতি রেখে শ্রমিকদের নূন্যতম মজুরি নির্ধারন করতে হবে- হাসানুল হক ইনু

বাজার দরের সাথে সঙ্গতি রেখে শ্রমিকদের নূন্যতম মজুরি নির্ধারন করতে হবে- হাসানুল হক ইনু

বাজার দরের সাথে সঙ্গতি রেখে শ্রমিকদের নূন্যতম মজুরি নির্ধারন করতে হবে বলেন  জাসদ সভাপতি ও সাবেক সফল তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু এমপি।
আজ মহান মে দিবস উপলক্ষে আজ সকাল ১০ টায়, জিপিওর সামনে জাতীয় শ্রমিক জোট- বাংলাদেশ আয়োজিত এক শ্রমিক সমাবেশে তিনি একথা বলেন।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘কল-কারখানা ও কৃষিসহ জাতীয় উৎপাদন বাড়াতে হলে শ্রমিকদের হাসি-খুশি ও প্রাণবন্ত রাখতে হবে। আর সেজন্য তাদের ন্যূনতম মজুরি ও মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করার বিকল্প নেই।’

মহান মে দিবসের সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয়ের সামনে জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ’র শ্রমিক সমাবেশ ও লাল পতাকা র‌্যালি উদ্বোধন অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, ‘জঙ্গিবাদী, মৌলবাদী, ফতোয়াবাজ তেঁতুলহুজুররা শ্রমিকদের মধ্যে বিভক্তি তৈরি করে, নারী শ্রমিকদের ঘরে বন্দি করে রাখতে চায়। ন্যূনতম জাতীয় মজুরির দাবি আদায়ের সংগ্রামের পাশাপাশি এ ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধেও শ্রমিকদের রুখে দাঁড়ানোর জন্য আহবান জানান তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘শ্রমিক, মজুর, কর্মজীবী-মেহনতি মানুষেরাই উৎপাদন ও উন্নয়ন সভ্যতার মূল চালিকাশক্তি। বাজার ও মালিকের হাতে শ্রমিক ও দেশের ভাগ্য ছেড়ে না দিয়ে অর্থনীতিকে রাষ্ট্রীয় অন্যতম মূলনীতি হিসেবে সংবিধানে সুনির্দিষ্টভাবে উল্লিখিত সমাজতন্ত্রের পথে পরিচালিত করতে হবে।’

hasanul+haque+inu+mayday+mbd-2

জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ’র সভাপতি সাইফুজ্জামান বাদশার সভাপতিত্বে শ্রমিক সমাবেশে বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা, জাতীয় শ্রমিক জোটের সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক কনক বর্মন, গার্মেন্টস শ্রমিক জোটের সভাপতি রোকেয়া সুলতানা আঞ্জু প্রমুখ।

জাসদের সাধারণ সম্পাদক ও শ্রমিক নেত্রী শিরীন আখতার বলেন, শ্রম কখনও সস্তা নয়, শ্রমিক দয়ার পাত্রও নয়। তিনি গার্মেন্টস শ্রমিকদের ১৮ হাজার টাকা ন্যূনতম মজুরিসহ অবিলম্বে জাতীয় ন্যূনতম মজুরি বোর্ড ঘোষণার দাবি জানান।

সমাবেশ শেষে তথ্যমন্ত্রীর নেতৃত্বে লাল পতাকাসজ্জিত একটি বর্ণাঢ্য মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

 

অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন নারী জোট সভাপতি আফরোজা হক রীনা, বীর মুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, শ্রমিক নেতা খোরশেদ আলম, শাহীন আকতার, এবি এম জাকিরুল হক টিটন, ছাএলীগ সভাপতি আহসান হাবিব শামীম ও আমি রোকনুজ্জামান রোকন।
সমাবেশ শেষে একটি বর্নাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।

বাসস

 

About todaynews24

Check Also

বগুড়ায় বিশ্ব রক্তদাতা দিবস পালিত।

বগুড়ায় বিশ্ব রক্তদাতা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকাল সাড়ে ১১টায় হেল্প ব্লাড ডোনেশন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *