শনিবার , ২৩ মার্চ ২০১৯ শনিবার , ২৩শে মার্চ, ২০১৯ ইং, ৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ
Home / জাতীয় / চলে গেলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল!

চলে গেলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল!

দেশবরেণ্য গীতিকবি, সুরকার, অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই (ইন্না…রাজিউন)। আজ মঙ্গলবার ভোর চারটার দিকে রাজধানীর আফতাবনগরে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আধুনিক বাংলা গানের এই প্রবাদ পুরুষ।

সকাল থেকেই তার বাসায় উপস্থিত গীতিকার কবির বকুল জানান, রাত দুইটার দিকে হঠাৎ অসুস্থ বোধ করেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। পরিবারের সদস্যরা দ্রুত পার্শ্ববর্তী আয়শা মেমোরিয়াল এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে জানান। তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

আহমেদ ইমতিয়াজ বুলবুলের মরদেহ আফতাবনগরের ২৯ নং বাসা, রোড ২ এ নিজ বাসভবনে রাখা হয়েছে। তাঁর ছেলে সামি জানান, কিংবদন্তী এই সংগীত ব্যক্তিত্বকে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হবে।

বিশিষ্ট গীতিকার, সুরকার, সংগীত পরিচালক, মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

২২ জানুয়ারি মঙ্গলবার ভোরে আফতাব নগরের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান মুক্তিযোদ্ধা, বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুল। আজ রাজধানীর একটি হাসপাতালের মর্গে রাখা হবে শিল্পী বুলবুলের মরদেহ।

আগামীকাল বুধবার সকাল ১১ টায় তার মরদেহ নিয়ে যাওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সাড়ে ১২টা পর্যন্ত মরদেহ থাকবে। বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জামে মসজিদে জানাজা। সেখানে গার্ড অব অনার দেওয়া হবে, সর্বস্তরের জনগণ জানাবেন শ্রদ্ধা। পর্বটি পরিচালনা করবে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

গোলাম কুদ্দুছ জানান, তার জানাজার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। একমাত্র ছেলের সঙ্গে কথা বলে আরও পরে সিদ্ধান্ত আসবে। তার দুই বোনের একজন থাকেন বিদেশে। তিনি ফিরবেন বুধবার সকালে।

এর আগে ২০১৮ সালের মাঝামাঝি বুলবুলের হার্টে আটটি ব্লক ধরা পড়ে। তার শারীরিক অবস্থার কথা জানতে পেরে চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতি পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হন। মাত্র ১৫ বছর বয়সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন এই কিংবদন্তী।

About todaynews24

Check Also

বাহুবলীর মা এবার পর্নো তারকা!

বাহুবলীর মা শিবগামী দেবীর চরিত্রে অভিনয় করে ব্যাপক আলোচিত হয়েছিলেন রামাইয়া কৃষ্ণাণ। ‘বাহুবলী’ মুক্তির পর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *