বৃহস্পতিবার , ১৭ জানুয়ারি ২০১৯ শুক্রবার , ১৭ই জানুয়ারি, ২০১৯ ইং, ৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ
Home / জাতীয় / টঙ্গীর বিসিক এবং গাজীপুরসহ শ্রমিকদের বিক্ষোভ-ভাঙচুর, বিজিবি মোতায়েন

টঙ্গীর বিসিক এবং গাজীপুরসহ শ্রমিকদের বিক্ষোভ-ভাঙচুর, বিজিবি মোতায়েন

মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে টঙ্গীর বিসিক এবং গাজীপুরসহ বেশ কয়েকটি এলাকায় পোশাক কারখানার শ্রমিকরা কর্মবিরতির পাশাপাশি রাস্তায় নেমে বিক্ষোভ ও ভাঙচুর করেছে।

বুধবার এ ঘটনার পর আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ায় অন্তত ১০-১২ জন শ্রমিক আহত হয়েছে।

উদ্ভূত পরিস্থিতিতে টঙ্গীর বিভিন্ন এলাকার বেশ কয়েকটি কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এছাড়াও শিল্প এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে বিজিবি মোতায়েন করা হয়েছে।

বুধবার সকালে টঙ্গীর গাজীপুরা এলাকার হোপলোন, ভিয়েলাটেক্স, বিসিকের সুমি ফ্যাশন, রানিং ফ্যাশন, রেডিয়েন্টস, পেট্রিয়ট, টিভোলী, নর্দান অ্যাপারেলসহ আশেপাশের কারখানার শ্রমিকরা মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে কর্মবিরতি এবং বিক্ষোভ করে।

এ সময় উত্তেজিত শ্রমিকরা কারখানাগুলোর সামনে টায়ারে আগুন জ্বালিয়ে আতংক সৃষ্টি করে। একপর্যায়ে ইটপাটকেল ছুড়ে বেশ কয়েকটি গার্মেন্ট কারখানার জানালার কাচ ভাঙচুর করে।

খবর পেয়ে শিল্প পুলিশ, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ শ্রমিকদের সড়ক ও গার্মেন্ট কারখানার সামনে থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

এতে ১০-১২ জন শ্রমিক আহত হয়েছেন। আহতদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।

সুমি অ্যাপারেলসের মালিক রেজাউল হোসেন জানান, আমাদের শ্রমিকরা সরকার ঘোষিত বেতন কাঠামো অনুযায়ী তাদের মজুরি পাচ্ছে। আমরা বেতন ও মজুরির ব্যাপারে সরকারি গেজেটকে পূর্ণভাবে অনুসরণ করছি। একটি বহিরাগত সন্ত্রাসী ও নাশকতাকারী চক্র সাধারণ শ্রমিকদের ভুল বুঝিয়ে এ ধরনের অরাজকতা সৃষ্টি করছে।

শিল্প পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আমিরুল আলম জানান, উত্তেজিত শ্রমিকদের বুঝিয়ে কারখানা ও রাস্তা থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে দেয়া হয়েছে।

About todaynews24

Check Also

সব সেবার কেন্দ্রবিন্দু হবে স্মার্টফোন: তথ্যপ্রযুক্তিমন্ত্রী

সরকারের সব সেবার কেন্দ্রবিন্দু স্মার্টফোন হবে বলে উল্লেখ করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *