মঙ্গলবার , ১৮ ডিসেম্বর ২০১৮ বুধবার , ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ খবর
Home / জাতীয় / নানা আয়োজনে সারা দেশে বাংলাদেশ কমেডি ক্লাবের বিশ্ব হাসি দিবস-২০১৮ উদযাপন

নানা আয়োজনে সারা দেশে বাংলাদেশ কমেডি ক্লাবের বিশ্ব হাসি দিবস-২০১৮ উদযাপন

বাচতে হলে হাসতে হবে

এই শ্লোগানকে সামনে রেখে পালিত হয় এ বারের বিশ্ব হাসি দিবসটি, বাংলাদেশে বিশ্ব হাসি দিবস উদযাপন শুরু হয় বাংলাদেশ কমেডি ক্লাবের হাত ধরে। প্রতি বছর বাংলাদেশ কমেডি ক্লাব ও সারাদেশে বিভাগ ও জেলায় গড়ে ওঠা বাংলাদেশ কমেডি ক্লাবের সকল অঙ্গসংগঠনগগুলো এই দিবসটি পালন করে থাকে।


বাংলাদেশ কমেডি ক্লাবের ঘোষিত এ কর্মসূচীর মাধ্যমে বর্নাঢ্য র‍্যালি, কমেডি শো, পথ শো সহ বিভিন্ন আনন্দময় আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় দিবসটি।
বাংলাদেশ কমেডি ক্লাবের সূচনায় ২০১৬ সাল থেকে সারাদেশে এই দিবস উদযাপন কার্যক্রম তরানিত্ব হয়। বাংলাদেশ কমেডি ক্লাবের সদস্যগণ ছাড়াও এ কার্যক্রমে অংশ নেয় সাংস্কৃতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, শিক্ষক, ছাত্র সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

সারাদেশে সবগুলো কমেডি ক্লাব এক সাথে ‘র‍্যালি ও পথ কমেডি শো’ তে অংশ গ্রহণ করে।  বিকেল ৩.০০ টায় ব্যানারসহ সারা  দেশের সব ক্লাব একসাথে র‌্যালি ও র‌্যালি শেষে দেশের সাধারণ মানুষেদের নিয়ে কমেডি শো এর মাধ্যমে উৎসবমুখরভাবে মানুষের মুখে হাসি ফোটানোর মধ্য দিয়ে হাসি দিবস উদযাপন শেষ করেছে। বিভিন্ন জেলা থেকে পাঠানো পতিবেদন তুলে ধরা হল,

ঢাকা :

বাংলাদেশ কমেডি ক্লাব এর আয়োজনে আজ বিকেলে প্রেসক্লাবের সম্মুখ হতে আনন্দ শোভাযাত্রা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মাঠে গিয়ে শেষ হয় এবং উন্মুক্ত কমেডি শো অনুষ্ঠিত হয়। ঢাকা কমেডি ক্লাব এর কমেডিয়ানদের পারফরম্যান্সে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমেডি ক্লাব এর ফজলুল হক সাকী, ঢাকা কমেডি ক্লাবের সভাপতি এ কে এম ওয়াসিউদ্দিনরিয়াদ রিজু, বিজয় শান্ত, সাদিকসীমি সহ দেশের প্রায় সকল স্ট্যান্ড-আপ কমেডিয়ানরা ।

 

বগুড়া :
 বিকাল ৪ ঘটিকায় সারাদেশে এক সঙ্গে বগুড়া কমেডি ক্লাব কর্তৃক বিশ্ব হাসি দিবস ২০১৮ উদযাপনের বর্নাঢ্য র‍্যালি সারা শহর প্রদক্ষিন করে।

বগুড়া কমেডি ক্লাবের র‍্যালিটি বগুড়া এডওয়ার্ড পৌর পার্ক হতে শুরু হয়ে সাতমাথা সহ শহরের রাজপথগুলো প্রদক্ষিন করে পুনরায় পার্কে এসে শেষ হয়।পরে পার্কের আমবাগান চত্বরে বগুড়া কমেডি ক্লাবের আয়োজনে একটি ওপেন কমেডি শো অনুষ্ঠিত হয়। ক্লাবের সদস্য ও কর্মকর্তাদের অংশগ্রহণে উক্ত কর্মসূচী সফল হয়।

 

সুনামগঞ্জ :

‘বাচতে হলে হাসতে হবে” এই শ্লোগানকে সামনে রেখে“সুনামগঞ্জ কমেডি ক্লাব’ ব্যতিক্রম আয়োজনে  স্বপ্ন-ডানা ইস্কুলে পথশিশুদের নিয়ে বেশ আনন্দ সময় পার করেছে। সুনামগঞ্জ কমেডি ক্লাব এর সভাপতি ফাহমিদুর রহমান পান্নার বলেন- আমরা হাসি দিবসে পথশিশুদের মুখে হাসি ফুটাতে পেরে খুবই আনন্দিত,

 

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ কমেডি ক্লাব এর সাধারণ সম্পাদক তুষার তালুকদার, সহ সভাপতি পুলক রাজ,কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য আব্দুস সালাম মাহবুব,সাংগঠনিক সম্পাদক শুভ, সহ সাধারণ সম্পাদক ইফতেখার সাজ্জাদ পিয়াল,কোষাধক্ষ্য রাকিব আহমেদ, কার্যনির্বাহী কমিটির সদস্য সাগর,আকাশ। এসব উপস্থিত ছিলেন ক্লাব সদস্য চৈতী,রুপা,মেহেদি, ফারদিন,নাহিদ,অমিত,রুপক আরো অন্যান্য।

 

গাইবান্ধা

নানা আয়োজনে গাইবান্ধা কমেডি ক্লাব পালন করল বিশ্ব হাসি দিবস। শুক্রবার বিকাল ৪ টায় একটি বর্নাঢ্য র‍্যালি,  এরপর বিকাল ৬টায় শহরের  মুক্ত মঞ্চ গোবিন্দগঞ্জ এ  জমজমাট কমেডি শো’ পরিবেশন করে, অনুষ্ঠান টা নজর কারে সকলের।

 

নাটোর :

  নাটোর কমেডি ক্লাব ও  হাসি দিবস উদযাপন ও পথ কমেডি শো সফলতার সহিত সম্পূর্ণ করে, নাটোর কমেডি ক্লাবের জাকির বলেন -সারাদিনে অন্তত একজন মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করি,

বিশ্ব হাসি দিবসের নাটোর কমেডি ক্লাবের মূল প্রতিপাদ্য হচ্ছে, ছোট ছোট কাজের মাধ্যমে মানুষের মুখে হাসি ফোটানো। ২০১৪সালে প্রতিষ্ঠিত  নাটোর কমেডি ক্লাব বিভিন্ন সামাজিক কর্মকান্ড এবং স্ট্যান্ড আপ কমেডি শো এর মাধ্যমে মানুষের মুখে হাসি ফোটানোর নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

এ ছারা ঝিনাইদহ কমেডি ক্লাব নোয়াখালী কমেডি ক্লাব, খুলনা কমেডি ক্লাব, রাজশাহী কমেডি ক্লাব , গোপালগঞ্জ  কমেডি ক্লাব, নাটোর কমেডি ক্লাব, চট্টগ্রাম কমেডি ক্লাব, যশোর কমেডি ক্লাব , রংপুর কমেডি ক্লাব ,জয়পুরহাট কমেডি ক্লাব, জামালপুর কমেডি ক্লাব, বরিশাল কমেডি ক্লাব, ফরিদপুর কমেডি ক্লাব, মানিকগঞ্জ কমেডি ক্লাব ,ফেনী কমেডি ক্লাব, ও নারায়গন্জ কমেডি ক্লাব বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বর্নাঢ্য র‍্যালি, কমেডি শো, পথ শো সহ আনন্দময় আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় দিবসটি।

About todaynews24

Check Also

মনোনয়ন না দেওয়ায় বিএনপির গুলশান কার্যালয়ে ভাঙচুর

মনোনয়ন না দেওয়ায় গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে হামলা ও ভাঙচুর করেছেন দলটির তিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *