মঙ্গলবার , ১৮ জুন ২০১৯ বুধবার , ১৮ই জুন, ২০১৯ ইং, ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
Home / খেলাধুলা / ‘গুরু’র হাত ধরে শীর্ষপদে আসছেন ওয়াসিম!

‘গুরু’র হাত ধরে শীর্ষপদে আসছেন ওয়াসিম!

গতবছর টুইটারে একটি ছবি দিয়ে পাকিস্তানের কিংবদন্তী অলরাউন্ডার ওয়াসিম আকরাম লিখেছিলেন, ‘ওয়ান্স আ লিডার, অলওয়েজ আ লিডার’। যার উদ্দেশ্যে কথাটা বলেছিলেন, তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান বিশ্বকাপ জয়ে পাকিস্তানের নেতৃত্ব দেন।

এই ইমরান-ই পাকিস্তানের দুই বিশ্বসেরা পেসার ওয়াসিম ও ওয়াকারের গুরু। ওয়াসিমকে ঘরোয়া ক্রিকেট খেলতে দেখে তুলে এনেছিলেন জাতীয় দলে। ইমরানের চোখে আকরাম তখন, মোস্ট ট্যালেন্টেড বোলার।

কালের নিয়মেই ক্রিকেট মাঠ ছেড়ে গিয়েছেন এই দুই মেগা তারকা। কিন্তু সম্পর্কের বাঁধন কখনও ছিঁড়ে যায়নি। পাক নির্বাচনে অভূতপূর্ব সাফল্যের পর ইমরান এখন মসনদে বসতে যাচ্ছেন। আর বিদেশ সফর কাটছাঁট করে ফিরে সোজা তার বাসভবনে গিয়ে অভিনন্দন জানিয়ে এসেছেন এক সময়ের বিশ্বসেরা বাঁ-হাতি সিমার। যাকে ক্রিকেট দুনিয়া চেনে ‘সুলতান অফ সুইং’ বলেও।

দেশের একাদশ নির্বাচনে ইমরানের তেহরিক-ই-ইনসাফ তুমুল সাফল্য পাওয়ার পর তার প্রধানমন্ত্রী হওয়া এখন সময়ের অপেক্ষা। আর পাকিস্তান ক্রিকেট মহলের গুঞ্জন, ইমরান প্রধানমন্ত্রী হয়ে গেলে পিসিবি চেয়ারম্যান হবেন আকরাম।

ইমরান আকরামকে দায়িত্ব দিয়ে পিসিবিকে নিজের মতো করে সাজিয়ে নিতে চাইবেন। পাক ক্রিকেটে এটাই দস্তুর। আগেও এমন হয়েছে। পিসিবির বর্তমান চেয়ারম্যান নাজাম শেঠি সাংবাদিক ছিলেন। পাক ক্রিকেটে তার পরিচয় ইমরান-বিরোধী বলে। তাকে পিসিবির দায়িত্বে এনেছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

ইমরান রাজনীতির আঙিনায় নওয়াজের প্রবল বিরোধী বলেই পরিচিত। সে ক্ষেত্রে তিনি দায়িত্ব নিয়ে নওয়াজ ঘনিষ্ঠ পিসিবি কর্তাকে সরিয়ে ওয়াসিম আকরামকে চেয়ারম্যানের পদে বসাবেন, এটাই সবাই ধরে নিয়েছেন।

আকরামে পরিবার থেকেও এই জল্পনায় সিলমোহর দেওয়া হয়েছে। তার এক আত্মীয় বলেন, হ্যাঁ, ওয়াসিম পিসিবি চেয়ারপার্সনের দৌড়ে রয়েছেন। ও ইমরানের সঙ্গে দীর্ঘদিন পাকিস্তানের হয়ে খেলেছেন। এখন দু’জনে মিলে পাকিস্তানকে অন্য উচ্চতায় নিয়ে যেতে দৃঢ়প্রতিজ্ঞ। সূত্র : জি-নিউজ।

About todaynews24

Check Also

উত্তরা আনবীটেন কে ৭ উইকেটে হারালো মিরপুর ওয়ারিয়র ক্রিকেট দল।

  এস এস সি ৯৭/৯৯ এর বন্ধুদের আয়োজনে মিরপুর সিটি ক্লাবের মাঠে মিরপুর ওয়ারিয়র ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *