মঙ্গলবার , ১৮ ডিসেম্বর ২০১৮ বুধবার , ১৮ই ডিসেম্বর, ২০১৮ ইং, ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ খবর
Home / লাইফ স্টাইল / বয়সের তুলনায় বয়স্ক দেখায়? রইল সমাধান

বয়সের তুলনায় বয়স্ক দেখায়? রইল সমাধান

ভারী চেহারা বলে যত না বয়স, তার চেয়েও বয়স্ক দেখতে লাগে কি আপনাকে? কেবল চেহারাই কিন্তু এর জন্য দায়ী নয়, বরং দায়ী আপনার স্টাইল স্টেটমেন্ট। নিজেকে কী ভাবে ক্যারি করছেন তার উপরই নির্ভর করে অন্যদের চোখে আপনার বয়স ঠিক কত। তাই চেহারায় তারুণ্য ধরে রাখতে মেনে চলুন এই ক’টা নিয়ম, আর অন্যের চোখে হয়ে উঠুন এভারগ্রিন!
আড়াআড়ি দাগকে ‘না’: যদি চেহারা এমনিতেই একটু ভারীর দিকে হয়, তা হলে এড়িয়ে চলুন এমন স্ট্রাইপ। তার চেয়ে ওয়ার্ডরোবে থাকুক প্রচুর ভার্টিকাল লাইনসের পোশাক। যা পরলে তুলনায় রোগা ও কম বয়সি দেখতে লাগে।
ঠিক মাপের পোশাক: জামাকাপড় কেনার সময় একটু ঢোলা পোশাকের দিকে চোখ চলে যায় অনেকের। আবার কেউ ভাবেন, আঁটো পোশাক হলেই বুঝি ছিপছিপে দেখতে লাগে। এর কোনওটাই ঠিক নয়। ঢিলে পোশাক যেমন চেহারাকে ভারী করে তুলে বয়সের ছাপ ফেলে, তেমনই আঁটো পোশাকে স্পষ্ট হয় শরীরের বাড়তি মেদ। তাই পোশাক কিনুন শারীরিক গঠন বুঝে, ঠিক মাপের।
লং স্কার্ট নয়: লং স্কার্টের নকশা যতই মনে ধরুক, এড়িয়ে চলুন। কিনে এনে অল্টার করিয়েও নিতে পারেন। হাঁটু ঝুলের চেয়ে বড় স্কার্ট পরলে শরীরের নীচের অংশ ভারী দেখায়। চোঙাকৃতি লং পেনসিল স্কার্টও কিন্তু তা ঢাকতে পারে না। ঘের না থাকায় কোমরের বাড়তি মেদকে বুঝিয়ে দেয় সে। তাই ঘের দেওয়া নি লেংথ স্কার্টেই হ্যাঁ বলুন।
গিকি গ্লাসেস: হাল ফ্যাশনে এটাই ইন। চশমার আকৃতিই বদলে দিতে পারে আপনার ব্যক্তিত্ব ও বয়স। মুখের সঙ্গে মানানসই ফ্রেমের চশমা না পরলে বয়স বেশি দেখাবেই। সে ক্ষেত্রে পুরনো নকশা পাল্টে ট্রাই করুন গিকি গ্লাস। এর ফ্রেম মুখকে সরু দেখায়, চওড়া করে তোলে চোখের চারপাশকে। স্টাইল তো হবেই, সঙ্গে দেখাবেও কমবয়সি
স্কার্ফ এড়ান: খুব ঠান্ডা না পড়লেও পোশাকের সঙ্গে মানানসই একটা স্কার্ফ কিনে ফেলা আমাদের অনেকের বদভ্যাস। স্কার্ফের নকশা আরও চটকদার করে তোলে ভাবলে, সে ধারণা সরান। বরং, স্কার্ফ জড়ানো খুব পুরনো ফ্যাশান। গলার নমনীয়তা ও লম্বাটে আকার ঢেকে তা চেহারায় ভারিক্কি ভাব আনে আর বয়স্কও দেখায়।
অন্তর্বাস: পোশাকের দিকে গুরুত্ব দিতে গিয়ে কি অন্তর্বাসকে‌ হেলাফেলা করছেন? এ ভুল আজই বন্ধ করুন। মেয়েদের চেহারার অনেকটাই কিন্তু নির্ভর করে ঠিক মাপের অন্তর্বাসের উপর। খুব ভারী বা চাপা মাপের কাপ এড়িয়ে চলুন। শারীরিক গঠন অনুযায়ী ঠিক মাপের ব্রা-কাপ বাছুন। যা আপনার চেহারাকে স্লিম ও সুন্দর করে তুলতে পারবে।

About todaynews24

Check Also

চালক যেসব বিষয় খেয়াল রাখালে রোধ হবে সড়ক দুর্ঘটনা

দেশের রাস্তাগুলো যেন মৃত্যুফাঁদ হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিন ঝরে যায় কতো প্রাণ। তবে একটু সচেতন থাকলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *