বুধবার , ৫ আগস্ট ২০২০ বুধবার , ৫ই আগস্ট, ২০২০ ইং, ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ
Home / বিনোদন / তাজিনের মৃত্যুতে মর্মাহত হয়ে যা বললেন ববি হাজ্জাজ

তাজিনের মৃত্যুতে মর্মাহত হয়ে যা বললেন ববি হাজ্জাজ

পৃথিবী ছেড়ে চলে গেছেন অভিনেত্রী তাজিন আহমেদ। একসময়ের সাড়া জাগানো অভিনেত্রী তিনি। শুধু তাই নয়, তিনি ছিলেন একাধারে অভিনেত্রী, উপস্থাপক ও সাংবাদিক।

গত মঙ্গলবার রাজধানীর রিজেন্ট হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তাকে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর এই হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

তার মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে আসে মিডিয়াপাড়ায়। বিশেষ করে নাট্যাঙ্গনের তার সহকর্মীরা শুটিং বন্ধ রেখে তাকে শেষবারের মতো দেখতে হাসপাতালে ছুটে যান।

গত বছর ববি হাজ্জাজের বাংলাদেশ জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) দলে যোগ দিয়েছিলেন তাজিন। পেয়েছিলেন দলটির কেন্দ্রীয় কমিটির বিভাগীয় সম্পাদক (সাংস্কৃতিক) পদ। দলের গুরুত্বপূর্ণ কর্মীর মৃত্যুর পর তাকে শেষ দেখা দেখতে এসেছিলেন ববি। গুলশানের আজাদ মসজিদে অনুষ্ঠিত হয় তাজিনের জানাজা। সেখানে অংশও নেন তিনি।

জানাজা শেষে তাজিন আহমেদ সম্পর্কে স্মৃতিচারণ করে ববি হাজ্জাজ বলেন, ‘তাজিন আহমেদ একজন জনপ্রিয় অভিনেত্রী, এই পরিচয়েই আমি তাকে চিনতাম। যখন তিনি আমাদের দলে যোগ দিলেন তখন তাকে কাছ থেকে দেখার সুযোগ হলো। অত্যন্ত ব্যক্তিত্ববান মানুষ ছিলেন তিনি। তার বিনয় মুগ্ধ করে যেত। সবাই খুব পছন্দ করতেন তাজিন আহমেদকে। উনার চেহারায় সাদামাটা একটা ব্যাপার ছিল, যা সহজেই তার প্রতি আগ্রহ তৈরি করত।’

তিনি আরও বলেন, ‘যখন তাজিন আহমেদ দলে যোগ দিলেন তখন নিয়মিত ছিলেন। কিছু সময় পরে তাকে খুব একটা দেখা যেত না। আর তার সঙ্গে আমার ব্যক্তিগত যোগাযোগও ছিল না। তাকে যতটা দেখেছি, বিনা বাক্য ব্যয়ে বলা যায় এমন মানুষ শ্রদ্ধার যোগ্য। তাজিন আহমেদের আত্মা শান্তিতে থাকবে, এই প্রত্যাশা করছি। সবাই তার জন্য দোয়া করবেন, তার মায়ের জন্য দোয়া করবেন।’

১৯৭৫ সালের ৩০ জুলাই নোয়াখালীতে জন্মগ্রহণ করেন তাজিন আহমেদ। তিনি বেড়ে উঠেছেন পাবনা জেলায়। ঢাকার ইডেন কলেজ থেকে পড়াশোনা শেষ করেছেন এ অভিনেত্রী। ম্যানেজমেন্টে স্নাতকোত্তর করেছেন তিনি।

মায়ের হাত ধরেই অভিনয়ে আসেন তাজিন আহমেদ। মা দিলারা জলির প্রোডাকশন হাউস ছিল। তিনি দীর্ঘদিন থিয়েটারেও অভিনয় করেছেন। ‘নাট্যজন’ থিয়েটারের হয়ে বেশকিছু নাটকে তিনি অভিনয় করেন। এরপর ‘আরণ্যক’ নাট্যদলের হয়ে ‘ময়ূর সিংহাসন’ নাটকে কাজ করেছিলেন। এতে তিনি বলাকা চরিত্রে অভিনয় করেন। তার সর্বশেষ অভিনীত মঞ্চনাটক এটি।

অভিনয়ের বাইরে লেখালেখির কাজেও যুক্ত ছিলেন তাজিন। লিখেছেন একাধিক নাটক। আর নিয়মিত মিডিয়ায় সময় দিতে না পারলেও উপস্থাপনায় ছিলেন বেশ দাপুটে। এনটিভিতে প্রচারিত ‘টিফিনের ফাঁকে’ অনুষ্ঠানে টানা ১০ বছর উপস্থাপনা করেন তিনি। একাত্তর টিভিতেও ‘একাত্তরের সকালে’ হাজির হয়েছেন তিনি।

তাজিন আহমেদ দীর্ঘদিন ধরেই ঢাকায় একা বসবাস করে আসছেন। স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর তার মেকাপ আর্টিস্টই তাকে দেখাশোনা করতেন। মূলত বিটিভিযুগীয় অভিনেত্রী ছিলেন তাজিন আহমেদ। ওই সময়ে বিটিভির দর্শকদের কাছে তুমুল জনপ্রিয় একটি নাম হয়ে উঠেন তিনি।

About todaynews24

Check Also

এন্ড্রু কিশোর প্রথম গানের টাকা যেভাবে ব্যায় করেছিলেন

প্রায় ১৫ হাজার গানে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর। ১৯৭৭ সালে মেইল ট্রেন চলচ্চিত্রের ‘অচিনপুরের রাজকুমারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *