শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯ শনিবার , ২২শে নভেম্বর, ২০১৯ ইং, ৯ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ
Home / বিনোদন / চলচ্চিত্রের নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরামের’ আনুষ্ঠানিক আত্নপ্রকাশ

চলচ্চিত্রের নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরামের’ আনুষ্ঠানিক আত্নপ্রকাশ

বেশ কয়েকদিন ধরেই চলচ্চিত্রের নতুন সংগঠন গঠনের খবর শোনা যাচ্ছিলো। অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিক আত্নপ্রকাশ করলো ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’। প্রযোজক নাসির উদ্দিন দিলূ সভাপতি ও নির্মাতা কাজী হায়াতকে সাধারণ সম্পাদক করে নতুন এ সংগঠনের আত্নপ্রকাশ ঘটলেও এই সংগঠন মূল উদ্যোক্তা হলেন অভিনেতা শাকিব খান।
শাকিব খান বলেন, ‘অবহেলিত ও বঞ্চিত শিল্পীদের জন্যই এই প্ল্যাটফর্ম। আমি প্রথমে এ বিষয়টি নিয়ে প্রযোজক এম ডি ইকবালের সঙ্গে কথা বলি। এরপর চলচ্চিত্র ফোরাম গঠনের আগে চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলকে নিয়ে মিটিং করা হয়েছে। যাদের প্রয়োজন তাদের নিয়েই সংগঠন করা হয়েছে। হল মালিক, প্রযোজক, বুকিং এজেন্ট, অভিনয় শিল্পী, নির্মাতা, প্রডাকশনবয় সকলেই থাকছে।’
শাকিব আরো বলেন, ইদানীং আমাদের ইন্ডাস্ট্রিতে ব্যান একটা কালচার হয়ে দাঁড়িয়েছে। যেটা অনেক বছর দেখা যায়নি। কথা বললেই, পা ফেললেই ব্যান। কিছু বললেই ব্যান! এতগুলো বছর ইন্ডাস্ট্রিতে কাজ করছি, এরপরেও কি কথা বলার স্বাধীনতা পাব না? যাদের ব্যান করা হচ্ছে তারাই কিন্তু চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে চাচ্ছে। আসুন আমরা ব্যান কালচার বাদ দিয়ে চলচ্চিত্রকে এগিয়ে নিয়ে যাই। বঙ্গবন্ধুর গড়া চলচ্চিত্রকে সামনে নিয়ে যাই।
সোমবার দুপুর ১২টায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে বসে বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম-এর পরিচিতি সভা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। অনুষ্ঠানে শুরুতে কোরআন তেলাওয়াত করেন অভিনেতা এটিএম শামসুজ্জামান। অনুষ্ঠান উপস্থাপনা করেন চিত্রনায়িকা মৌসুমি ও নুসরাত ফারিয়া।
নুসরাত ফারিয়াকে এর আগে অন্য কোন সংগঠনের মঞ্চে দেখা যায়নি। উপস্থাপনা করার সময় মৌসুমি বলেন, ‘চলচ্চিত্র বাঁচাতে চলচ্চিত্র ফোরাম গঠন করা হয়েছে। এই সংগঠন কারো বিপক্ষে নই, কাউকে ছোট করতে নয়। যেসব বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল তা রোধ করতে চলচ্চিত্র ফোরাম গঠিত হয়েছে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সুবর্ণা মুস্তাফা, মেহের আফরোজ শাওন, ওমর সানি, সৌদ, সৈয়দ হাসান ইমামসহ আরও অনেকেই। চলচ্চিত্র ফোরামের সদস্য সংখ্যা ২০০’র বেশি। মূল কমিটিতে থাকছেন ২৭ জন। এর মধ্যে ১১ জন কার্যনির্বাহী সদস্যের মধ্যে শাকিব খান হচ্ছেন সর্বশেষ কার্যনির্বাহী সদস্য।

About todaynews24

Check Also

শাহরুখের আমন্ত্রণে আবুধাবি যাচ্ছেন শাকিব

আগামী ১৪ নভেম্বর আবুধাবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘টি-টেন’ ক্রিকেট লীগ। এই অনুষ্ঠানে পারফর্ম করবেন শাকিব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *