মঙ্গলবার , ২১ মে ২০১৯ মঙ্গলবার , ২১শে মে, ২০১৯ ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ
Home / বিনোদন / দ্বিতীয় আন্তর্জাতিক এ সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন জয়া

দ্বিতীয় আন্তর্জাতিক এ সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন জয়া

শুধু বাংলাদেশ নয় এর বাইরেও যে মেধার স্বাক্ষর রেখে চলেছেন তা আবারও প্রমাণ করলেন অভিনেত্রী জয়া আহসান।

ওপার বাংলার পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘বিসর্জন’ সিনেমা দিয়ে দ্বিতীয় আন্তর্জাতিক পুরস্কার অর্জন করলেন তিনি।

আমেরিকার ম্যাসাচুসেটস-এর ‘ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’-এ সেরা অভিনেত্রীর পুরস্কারটি পেয়েছেন বাঙালি অভিনেত্রী।

আনন্দবাজার পত্রিকা বলছে, এ বছর তৃতীয় ‘ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল শুরু হয়েছে গত ৮ সেপ্টেম্বর থেকে। অনুষ্ঠানটি শেষ হয়েছে গত সোমবার। সেদিনই বিজয়ীদের নাম ঘোষণা করেছেন আয়োজকরা। উৎসবে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘বিসর্জন’।

অপেরা মুভিজের ‘বিসর্জন’ ছবিটি মুক্তি পেয়েছিল চলতি বছর এপ্রিলে। অভিনয় করেছিলেন আবির চট্টোপাধ্য়ায়, জয়া আহসান এবং ছবির লেখক-পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় নিজে। ছবি মুক্তির পরই অভিনয়ে নজর কেড়েছিলেন জয়া। সম্প্রতি পাওয়া আন্তর্জাতিক পুরস্কারের তথ্যটি নিশ্চিত করেছেন জয়া নিজেই।

ইতিমধ্যেই বেশ কয়েক’টি পুরস্কারও পেয়েছে ‘বিসর্জন’।  ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আঞ্চলিক ভাষায় নির্মিত সেরা ছবিও হয়েছে এটি।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, ‘বিসর্জন’ ছবিতে বাংলাদেশের অভিনেত্রী জয়া যেমন রয়েছেন, ছবির কাহিনিতেও জড়িয়ে বাংলাদেশ।  বাংলাদেশ-ভারতের সীমান্তের সমান্তরাল প্রেমের গল্প নিয়েই এই ছবি।

জয়ার চরিত্রের নাম ছিল ‘পদ্মা’। পদ্মা ইছামতীর তীরে বাংলাদেশের গ্রামের এক হিন্দু বিধবা। ঘটনাক্রমে তার পরিচয় হয় নাসির আলির সঙ্গে। নাসির আলির চরিত্রে ছিলেন আবির চট্টোপাধ্য়ায়। ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কৌশিক গঙ্গোপাধ্য়ায়।

এর আগে ‘বিসর্জন’ ছবিটির জন্য ‘ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ড’ (আইবিএফএ)-এর ক্রিটিক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া।

About todaynews24

Check Also

আবু হেনা রনি, শাকিব-বাপ্পির গ্রুপসহ বেশ কয়েক জন তারকার ফেসবুক আইডি হ্যাকড

জনপ্রিয় অভিনেতা আবু হেনা রনি ,অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব, সঙ্গীতশিল্পী ইমরান মাহমুদুল, অভিনেত্রী মুমতাহিনা টয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *