মঙ্গলবার , ১৮ জুন ২০১৯ বুধবার , ১৮ই জুন, ২০১৯ ইং, ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ
Home / অর্থনীতি / ফায়ার ফাইটিং এ নর্দান ফ্যাশন সকল গামেন্টস ফেক্টরীর দৃষ্টান্ত

ফায়ার ফাইটিং এ নর্দান ফ্যাশন সকল গামেন্টস ফেক্টরীর দৃষ্টান্ত

আগুনে যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত নর্দাণ ফ্যাশন।উনাদের রয়েছে প্রশিক্ষন প্রাপ্ত ফাইয়ার ফাইটিং টিম। নিয়মিত ফাইয়ার ফাইটিং মহরার আয়োজন করে থাকেন। তারই ধারাবাহিকতাই গত ২৯ জুলাই এই মহরা ।
ফায়ার এলাম বাজার সাথে সাথেই সবাই সুশৃঙ্খল ভাবে সবাই নিচে নেমে আসে। প্রতিটা ফ্লোরেই ফাইয়ার ফাইটিং টিম সিরিতে অবস্থান করে ধিরে সুস্থে নামার আহবান জানান। সবাই নামার পরে আর কেউ ফ্লোরে আটকে আছে কিনা সেটা নিশ্চিত করেই তবেই তারা নিচে নেমে আসেন।
কমপ্লাইন্স ম্যানেজার জনাব শফিক বলেন তানযিল ফ্যাশন এ মানুষ মারা গিয়েছিল আগুনে পুড়ে না , হুড়োহুড়ি করে নামতে গিয়ে মৃত্যু ঘটে হুড়োহুড়িতে পদপিষ্ঠ হয়ে। তাই তিনি ধিরে সুস্থে নামার প্রতি গুরুত্ব আরোপ করেন।একটু সচেতন হলেই আমরা অনেক বড় বড় দুর্ঘটনা থেকে পরিত্রান পেয়ে যেতে পারি। অনেক ভয়ঙ্কর ট্র্যাজেডিরও দুর্ভাগা সাক্ষি হতে হয় না আমাদের। আসুন না, আমরা সে চেষ্টাটুকুই করতে পারি কিনা দেখি।
এ সময় উপস্হিত ছিলেন এক্সিকিউটিভ ডিরেক্টর জনাব  রাজা, জি এম জনাব  হাসেম, মার্কেটিং এ জি এম রাকিব জামান, মারুফ আহাম্মেদ , হুমায়ন,আজিজ সহ সকল উর্ধতন কর্মকর্তারা  ।
ফায়ার ফাইটিং এ নর্দান ফ্যাশন সকল গামেন্টস ফেক্টরীর এর দৃষ্টান্ত হয়ে থাকবে। দেশের সকল কোম্পানি নর্দান ফ্যাশন এর মতো সতর্ক থাকলে আগুনে পুড়ে ক্ষতির পরিমাণ অনেকাংশে কমে যাবে।
 আগুন লাগলে নিজেকে নিরাপদ ভাবা ভয়ানক নির্বুদ্ধিতা। যাকে অতি ক্ষুদ্র ভেবে অবহেলা করতে নেই তা হলো আগুন। এবং যার ভয়ঙ্কর বিধ্বংসী রূপ দেখেও মনোবল হারাতে নেই তাও হচ্ছে আগুন। উভয়ক্ষেত্রেই সমূহ সর্বনাশ ডেকে আনে। তাই কোথাও আগুন লাগলে মনোবল না হারিয়ে সাহস নিয়ে নেভানোর চেষ্টা করতে হবে, এটা যেমন শুরুর কথা, শেষ কথাও এটাই। আগুন থেকে সবাই নিরাপদ থাকুন, অন্যকেও নিরাপদ রাখুন।

 

 

About todaynews24

Check Also

পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

ধানমন্ত্রী শেখ হাসিনা মুসলিম জাহানের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশবাসী ও বিশ্বের সকল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *