শুক্রবার , ১৯ এপ্রিল ২০১৯ শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০১৯ ইং, ৬ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ
Home / বিনোদন / শিল্পী সমিতির নির্বাচনের ফল স্থগিত ঘোষণা করেছেন আদালত,

শিল্পী সমিতির নির্বাচনের ফল স্থগিত ঘোষণা করেছেন আদালত,

চলচ্চিত্র শিল্পী সমিতির ফলাফলে অস্থায়ীভাবে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।  নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর না করার নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকার সিনিয়র সহকারী জজ ২য় আদালতের নির্দেশে এই স্থগিতাদেশ দেওয়া হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নতুন কমিটির কাছে ক্ষমতা হস্তান্তর না করার জন্যে অন্তর্বর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করা হয়।

বৃহস্পতিবার (১১ মে) আদালত থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর, আপিল বোর্ড এর চেয়ারম্যান নাসির উদ্দিন দিলু, শিল্পী সমিতির সভাপতি শাকিব খান এবং বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনা পরিচালককে আদালত এই নির্দেশনা দেয়।

 

সেখানে স্পষ্ট লেখা আছে, ১১ই মে শিল্পী সমিতির  নির্বাচনের প্রার্থী রমিজ উদ্দিন (ওমর সানী-অমিত হাসান প্যানেল) বাদী হয়ে আদালতে ফলাফল স্থগিতের আবেদন করেন। সেই প্রেক্ষিতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিবাদীগনের প্রতি ক্ষমতা হস্তান্তর না করার জন্য অন্ত:বর্তীকালীন অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেয়া হয়। সদ্য শেষ হওয়া চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান ও প্রযোজক নাসিরুদ্দিন দিলু বলেন, আমি এ বিষয়ক একটি চিঠি পেয়েছি। তাতে জানানো হয়েছে রমিজ উদ্দিন নামের এক অভিনেতা ও প্রযোজক-পরিবেশক আদালতের ফলাফল স্থগিতের আবেদন করেছেন।

সেই মোতাবেক নির্বাচিত ২১ জন ও আমিসহ নির্বাচন সংশ্লিষ্ট আরও ৪ জন এ চিঠি পাবেন। এ চিঠি পাঠানোর পাশাপাশি আমাকে জানানো হয়, আগামীকাল (শুক্রবার) শপথ অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। জানা যায়, নির্বাচিত ২১ জন ছাড়াও বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ, নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনতাজুর রহমান আকবর ও গত কমিটির সভাপতি শাকিব খানের কাছে এ চিঠির কপি যাবে।

 
উল্লেখ্য, ৫ই মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনের ফলাফল অনূযায়ী বিপুল ভোটে সভাপতি পদে জয়লাভ করেছেন মিশা সওদাগর। তিনি মোট ২৫৯ ভোট পেয়েছেন। আর ওমর সানী পেয়েছেন ১৫৩ ভোট। পরে ভোট পুন:গণনার পর ওমর সানী ৯ভোট ভোট বেশি পান। সাধারণ সম্পাদক পদে ২৭৯ ভোট পেয়ে জয়ী হন জায়েদ খান । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন অমিত হাসান। তিনি মোট ভোট পেয়েছেন ১৪৫। আর সহ-সভাপতি পদে নাদির খান ও রিয়াজ যৌথভাবে নির্বাচিত হয়েছেন। রিয়াজ মোট ৩২৮ ভোট এবং নাদির খান ২৬৫ ভোট পেয়ে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। তবে এখন আদালতের নিষেধাজ্ঞার কারণে তারা শপথ গ্রহণ করতে পারবেন না। উল্লেখ্য, রমিজ উদ্দিন এবারের নির্বাচনে ওমর সানী ও অমিত হাসানের প্যানেলে কার্যনির্বাহী পরিষদের সদস্যপদের প্রার্থী ছিলেন।

About todaynews24

Check Also

অভিনয় ছেড়ে দেওয়া সেই অভিনেত্রী এখন গুগলপ্রধান

এক সময়ের জনপ্রিয় বলিউড অভিনেত্রী ময়ূরী কঙ্গো। নাম শুনে চিনতে না পারলেও তার ছবির গান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *