বৃহস্পতিবার , ২০ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার , ২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ



Home / জাতীয় / শুধু সমালোচনা নয়, উন্নয়নের চিত্র তুলে ধরুন : তথ্যমন্ত্রী

শুধু সমালোচনা নয়, উন্নয়নের চিত্র তুলে ধরুন : তথ্যমন্ত্রী

শুধু সমালোচনা নয়, সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরাও গণমাধ্যমের পবিত্র দায়িত্ব বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। গণমাধ্যমকে তুলে ধরতে হবে এ দেশের অর্থনীতির মূল তিনটি স্তম্ভ- কৃষক, পোশাক শ্রমিক ও বৈদেশিক মুদ্রা উপার্জনকারী প্রবাসীদের কথা। সেই সাথে সৎ উদ্যোক্তা ও বিভিন্ন পেশাজীবী মানুষের কথাও তুলে ধরতে হবে।

আজ বুধবার সকালে রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) সেমিনার হলে প্রধান তথ্য অফিসার কামরুন নাহারের সভাপতিত্বে ‘উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোশাররফ হোসেন সভায় বিশেষ অতিথি হিসেবে এবং তথ্য অধিদফতরের অতিরিক্ত প্রধান অফিসার ফজলে রাব্বী সূচনা বক্তব্য রাখেন।

নৈতিকতা, মূল্যবোধ ও সঠিক আত্মপরিচয়ে বলীয়ান হয়ে গণমাধ্যম কর্মীদের কলম ধরতে হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন স্তরে সামরিক স্বৈরশাসন ও সাম্প্রদায়িকতার জমে থাকা আবর্জনা পরিস্কার করে দেশকে এগিয়ে নিতে সরকারকে সহায়তা করাও গণমাধ্যমের গুরুত্বপূর্ণ কাজ।

তিনি বলেন, ‘উন্নয়ন সংবাদের পাশাপাশি উন্নয়ন কর্মকান্ডের ভুল-ত্রুটি তুলে ধরা ইতিবাচক। কিন্তু সমালোচনার ভিড়ে গণমুখী উন্নয়নের বিশাল কর্মযজ্ঞ যেন আড়াল হয়ে না যায়, সেদিকেও সজাগ দৃষ্টি রাখতে হবে। জঙ্গি-সন্ত্রাসী ও সাম্প্রদায়িক অপশক্তি এবং এদের সঙ্গীদের ক্ষমতা ও রাজনীতির বাইরে রাখলে গণতন্ত্রের কোনো কমতি হয় না বরং প্রাপ্তি ঘটে।’

‘শেখ হাসিনার দশ বিশেষ উদ্যোগ’, স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ এবং রূপকল্প-২০২১ ও ২০৪১ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের (পিআইবি) মহাপরিচালক মো. শাহ আলমগীর, তথ্য অধিদফতরের সিনিয়র উপ-প্রধান তথ্য অফিসার (প্রেস) ফয়জুল হক প্রমুখ আলোচক হিসেবে অংশ নেন।

এরপর দুপুরে রাজধানীর দারুস সালামে বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন ইনস্টিটিউটে (বিসিটিআই) ‘চলচ্চিত্র ও টেলিভিশনে অভিনয় প্রশিক্ষণ কোর্সে’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন তথ্যমন্ত্রী। ইনস্টিটিউটের মহাপরিচালক মো. রফিকুজ্জামান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

About todaynews24

Check Also

শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ জাতিসংঘ

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশ সরকারের উদারতার প্রশংসা করেছে জাতিসংঘ ও বিশ্বব্যাংক। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X
- Enter Your Location -
- or -